-->

Translate your won

যৌবন চিরকাল ধরে রাখতে খান এই খাবারগুলি


কেউই চান না বৃদ্ধ হয়ে যেতে। বার্ধক্য কারোই কাম্য নয়। তবে পৃথিবীতে সুস্থ থাকার জন্য রয়েছে প্রচুর শাক-সবজি। শাক-সবজি হচ্ছে সব চাইতে পুষ্টিকর খাবার। সুস্থ থাকতে পুষ্টিকর খাবারের কোনো বিকল্প নেই। নিজেকে সুস্থ-সবল রাখতে পুষ্টিকর খাবার খান এবং সুস্থ, সুন্দর ও যৌবনকে ধরে রাখুন।

পুষ্টিবিজ্ঞানীরা বলছেন, বিশেষ কিছু খাবার রয়েছে যা পুরুষদের সবদিক থেকে শক্তি বৃদ্ধিতে সহায়তা করে। যৌবন ধরে রাখে আজীবন। নিজের যৌবন ধরে রাখতে পুষ্টিকর খাবারের প্রতি জোর দেয়া দরকার।
আসুন জেনে নেই ৪টি খাবারের নাম যা যৌবন টিকিয়ে রাখতে সক্ষম –
রসুনঃ  
অনেকেই বলে থাকেন রসুন কেবলমাত্র ঠাণ্ডা-সর্দির জন্য ভালো। ধারণাটা ভুল। এতে আছে অ্যালিসিন, যা রক্তপ্রবাহ সৃষ্টি করে সুস্থতা রাখে।
মিষ্টিকুমড়ার বিচিঃ  
এতে আছ প্রচুর সাইটোস্টেরোল। এটি পুরুষের দেহে টেসটোস্টেরন হরমোনের ভারসাম্য রক্ষা করে। এর অ্যান্টি-অক্সিডেন্ট এবং ফ্যাটি এসিড পুরুষের শক্তি বাড়ায়। পুরুষের সক্ষমতা বৃদ্ধিতে সহায়ক।
কলাঃ 
ফলটি শারীরিক সক্ষমতাকে হ্রাস করে। এটি এমন এক ফল যা রক্তচাপ নিয়ন্ত্রণ করে। রক্তচাপ নিয়ন্ত্রণ থাকলে স্ট্রোক থেকে রক্ষা পাওয়া যায়।
শসাঃ
শসা শরীরের জন্য যেমন উপকারী তেমনি স্বাস্থ্যকর। শসা খেলে শরীরের অতিরিক্ত মেদ ঘাটিয়ে নিয়ে এটি শরীরকে সুন্দর ও আকর্ষণীয় করে তোলে। তাই এটি খেলে আপনার সৌন্দর্য বৃদ্ধি পেয়ে আপনি পাবেন চির যৌবন। চাইলে এর পানিও খাওয়া যায়। শসার পানি শরীরের জন্য বেশ উপকারী।
আমলাঃ ( আমরা যাকে আমলকি হিসাবে বেশী চিনি )
আয়ুর্বেদ চিকিৎসায় একে পুরুষের শারীরিক সক্ষমতা মন্ত্র বলে গণ্য করা হয়। পুরুষের শরীরের সঠিক তাপমাত্রা বজায় রাখতেও দারুণ সহায়ক।
নিজেকে সব সময় উৎফুল্ল রাখুন, মন ও প্রাণ ভরে বাঁচুন। কারণ যদি আপনার মনই বৃদ্ধ হয়ে পড়ে তবে শরীর যুবক থাকবে কি করে!  তাই সর্বদা নিজেকে হাসি-খুশি রাখুন, বিষন্নতা নিজেকে গ্রাস করতে দিবেন না। পরিবার-পরিজনকে নিয়ে দূরে কোথাও ঘুরে আসুন দেখবেন এমনিতেই আপনার মনটা প্রফুল্ল হয়ে উঠেছে।
NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
 

Sports

Delivered by FeedBurner